• স্টাইল ক্রেইজ (style craze) ফ্যাশন হাউজে নতুন ঈদ কালেকশন
  • ২০২০ সাল পর্যন্ত কর অব্যাহতি পাচ্ছে গ্রামীণ ব্যাংক
  • বিশেষ তহবিলে বিনিয়োগের সীমা বেঁধে দিল বাংলাদেশ ব্যাংক
  • ব্যাংকিং সেক্টরেও আছে দুষ্টু চক্র : এনবিআর চেয়ারম্যান
  • ৫ দিনব্যাপী ব্যাংকিং মেলা শুরু
  • এসএমই ঋণে সুদ হারের ব্যবধান সিঙ্গেলে রাখার নির্দেশ
  • বাংলাদেশ ব্যাংককে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চিঠি:
  • বাংলা একাডেমিতে বসছে ব্যাংকিং মেলা
  • দুদক বেসিক ব্যাংকের নথিপত্র সংগ্রহে আদালতে যাবে
  • স্কুল ব্যাংকিংয়ে লক্ষ্যমাত্রা নির্ধারণের নির্দেশ

বাংলাদেশ ব্যাংকের ৫৫ কর্মীর বাসা বরাদ্দ বাতিল

bangladeshbank

ব্যাংক নিউজ ২৪ ডট কমঃ বহিরাগতদের কাছে ভাড়া দেওয়ার অভিযোগে ৫৫ জন কর্মকর্তা-কর্মচারীর বরাদ্দকৃত বাসা বাতিল করেছে বাংলাদেশ ব্যাংক।

গত ২০ নভেম্বর এসব কর্মকর্তা-কর্মচারীর নামে বরাদ্দ করা বাসা বাতিলের আদেশ জারি করা হয়। রাজধানীর মতিঝিলে বাংলাদেশ ব্যাংকের আবাসিক এলাকায় এসব বাসা অবস্থিত।

অফিস আদেশে ৫৫ জন কর্মকর্তা-কর্মচারীর নাম, পদবি ও বাসার ঠিকানা উল্লেখ করে বলা হয়েছে, তাদের নামে বরাদ্দকৃত বাসা কর্তৃপক্ষের অনুমোদন ছাড়াই বহিরাগতদের কাছে ভাড়া দেওয়ার বিষয়টি সরেজমিন তদন্তে প্রমাণিত হয়েছে। এখন বাসা বরাদ্দ নীতিমালার ১৩ ধারা অনুযায়ী বরাদ্দ বাতিল করা হলো।

আদেশ জারির ৩০ দিনের মধ্যে সব মালপত্র বুঝিয়ে দিয়ে বাসা খালি করতে বলা হয়েছে। এছাড়া আগামী ২ বছর এদের কারও নামে বাসা বরাদ্দ দেওয়া হবে না বলে এতে উল্লেখ করা হয়েছে।

তবে বাসার বাতিল আদেশ পাওয়া কর্মকর্তা-কর্মচারীরা জানিয়েছেন, কোনো পূর্ব সতর্কতা ছাড়াই বাসার বরাদ্দ বাতিল করা হয়েছে।

তাদের পাল্টা অভিযোগ, বহিরাগতদের কাছে ভাড়া দেওয়ার জন্য নয়, বরং নতুন ভবনে উঠতে না দেওয়ার কৌশল হিসেবে বাসা বরাদ্দ বাতিল করা হয়েছে।

তারা আরও জানান, বাংলাদেশ ব্যাংকের বেশ কয়েকটি নিবাস থাকলেও অফিসের কাছাকাছি হওয়ায় মতিঝিলে সবাই থাকতে আগ্রহী হন। তবে নিয়ম অনুযায়ী আগে বরাদ্দ পাওয়াদের অগ্রাধিকার থাকে। এছাড়া মতিঝিল নিবাসের ৫ ও ৮ নম্বর ভবনে ফাটল দেখা দেওয়ায় সম্প্রতি তা পরিত্যক্ত ঘোষণা করা হয়েছে। এই দুটি ভবনের বাসিন্দাদের এখন নতুন নির্মিত ১১তলা ভবনসহ অন্য ভবনে উঠার কথা। তবে তারা যেন নতুন ভবনে উঠতে না পারেন এ কারণে অহেতুক অজুহাত দেখিয়ে এমনটি করা হয়েছে।

বাতিল আদেশ প্রত্যাহারের দাবিতে এরই মধ্যে এসব কর্মকর্তা-কর্মচারীরা ব্যাংক কর্তৃপক্ষকের কাছে লিখিত দাবি পেশ করেছেন।

দাবি না মানলে তারা আন্দোলনে যাওয়ার হুমকিও দিয়েছেন।

তবে বাসা ভাড়া দেওয়ার উপযুক্ত প্রমাণ পেয়েই এসব কর্মকর্তা কর্মচারিদের বরাদ্দ বাতিল করা হয়েছে বলে জানিয়েছে বাংলাদেশ ব্যাংক।

এ বিষয়ে বাংলাদেশ ব্যাংকের সংশ্লিষ্ট বিভাগের নির্বাহী পরিচালক আহমেদ জামাল বলেন, কেউ এমন কথা বলে থাকলে তা সঠিক নয়। বহিরাগতদের কাছে বাসা ভাড়া দেওয়ার বিষয়টি প্রমাণিত হওয়ায় তাদের বরাদ্দ বাতিল করা হয়েছে।

বিভাগ - : ব্যাংক

কোন মন্তব্য নেই

মন্তব্য দিন