• স্টাইল ক্রেইজ (style craze) ফ্যাশন হাউজে নতুন ঈদ কালেকশন
  • ২০২০ সাল পর্যন্ত কর অব্যাহতি পাচ্ছে গ্রামীণ ব্যাংক
  • বিশেষ তহবিলে বিনিয়োগের সীমা বেঁধে দিল বাংলাদেশ ব্যাংক
  • ব্যাংকিং সেক্টরেও আছে দুষ্টু চক্র : এনবিআর চেয়ারম্যান
  • ৫ দিনব্যাপী ব্যাংকিং মেলা শুরু
  • এসএমই ঋণে সুদ হারের ব্যবধান সিঙ্গেলে রাখার নির্দেশ
  • বাংলাদেশ ব্যাংককে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চিঠি:
  • বাংলা একাডেমিতে বসছে ব্যাংকিং মেলা
  • দুদক বেসিক ব্যাংকের নথিপত্র সংগ্রহে আদালতে যাবে
  • স্কুল ব্যাংকিংয়ে লক্ষ্যমাত্রা নির্ধারণের নির্দেশ

সর্বোৎকৃষ্ট বার্ষিক প্রতিবেদন উপস্থাপনের জন্য ১৪তম আইসিএবি পুরস্কার পেল ৪৩ প্রতিষ্ঠান

icbaw
ব্যাংক নিউজ ২৪ ডট কমঃ সরকারি ও বেসরকারি খাতের ৪৩টি প্রতিষ্ঠান সর্বোৎকৃষ্ট বার্ষিক প্রতিবেদন উপস্থাপনের জন্য ‘১৪তম আইসিবি জাতীয় পুরস্কার’ পেয়েছে। দি ইন্সটিটিউট অব চার্টার্ড অ্যাকাউন্ট্যান্টস অব বাংলাদেশের (আইসিএবি) পক্ষ থেকে গতকাল রোববার রাতে রাজধানীর প্যান প্যাসিফিক সোনারগাঁও হোটেলে পুরস্কার বিতরণ অনুষ্ঠানের আয়োজন করে। এতে প্রধান অতিথি ছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত। বিজয়ী প্রতিষ্ঠানের প্রতিনিধিদের হাতে পুরস্কার তুলে দেন তিনি।

২০১৩ সা্লরে সর্বোৎকৃষ্ট আর্থিক প্রতিবেদনের জন্য ১০টি ক্যাটাগরিতে ৪৩টি প্রতিষ্ঠান এই পুরস্কার দেওয়া হয়। ৩টি সরকারি ব্যাংক, ২০টি বেসরকারি ব্যাংক, ৬টি অ-ব্যাংকিং আর্থিক প্রতিষ্ঠান, ৪টি এনজিও, প্রস্তুতকারক খাতে ৩টি এবং বিমা খাতে ৪টি প্রতিষ্ঠান এই পুরস্কার পেয়েছে। এছাড়া টেলিকম, সেবা খাত ও সরকারি খাত (অন্য খাত বাদে) ক্যাটাগরিতে ১টি করে প্রতিষ্ঠানকে এই পুরস্কার দেওয়া হয়।

সরকারি ব্যাংক ক্যাটাগরিতে যৌথভাবে ১ম হয়েছে জনতা ব্যাংক ও রূপালী ব্যাংক। ২য় স্থানে আছে বাংলাদেশ ডেভেলপমেন্ট ব্যাংক লিমিটেড (বিডিবিএল)।

বেসরকারি ব্যাংক ক্যাটাগরিতে ১ম হয়েছে প্রাইম ব্যাংক লিমিটেড। ব্যাংক এশিয়া এবং ইসলামী ব্যাংক বাংলাদেশ লিমিটেড যৌথভাবে ২য় এবং ইস্টার্ন ব্যাংক এবং ডাচ্-বাংলা ব্যাংক যৌথভাবে ৩য় হয়েছে। এ খাতে ব্যাংক সার্টিফিকেট অব মেরিট পুরস্কার পেয়েছে অপর ১৫টি প্রতিষ্ঠান। অ-ব্যাংক আর্থিক প্রতিষ্ঠান ক্যাটাগরিতে ১ম পুরস্কার পেয়েছে আইডিএলসি ফাইন্যান্স। যৌথভাবে ২য় হয়েছে প্রাইম ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লিমিটেড ও ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড। ৩য় পুরস্কার পেয়েছে লঙ্কাবাংলা ফাইন্যান্স। এ খাতে সার্টিফিকেট অব মেরিট অর্জন করেছে ডিবিএইচ ফাইন্যান্স লি. এবং উত্তরা ফাইন্যান্স অ্যান্ড ইনভেস্টমেন্ট লি.।

বিমা খাতে প্রথম ৩টি পুরস্কার পেয়েছে যথাক্রমে গ্রিন ডেলটা ইন্স্যরেন্স কোম্পানি, রিলারেন্স ইন্সুরেন্স কোম্পানি এবং প্রাইম ইন্সুরেন্স কোম্পানি। সার্টিফিকেট অব মেরিট পুরস্কার পেয়েছে ইস্টল্যান্ড ইন্স্যুরেন্স কোম্পানি। প্রস্তুতকারক খাতে শীর্ষে আছে যথাক্রমে বিএসআরএম, সিঙ্গার বাংলাদেশ লিমিটেড এবং গ্যাক্সো স্মিথক্লেইন।

এনজিও খাতে ব্র্যাক, সাজেদা ফাউন্ডেশন এবং উদ্দীপন যথাক্রমে ১ম, ২য় এবং ৩য় হয়েছে। সার্টিফিকেট অব মেরিট পুরস্কার পেয়েছে ব্যুরো বাংলাদেশ।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তিখাতে বেসরকারি মোবাইল অপারেটর কোম্পানি গ্রামীণফোন, সেবা খাতে ইউনিক হোটেল অ্যান্ড রেস্টুরেন্ট লিমিটেড, সরকারি প্রতিষ্ঠান ক্যাটাগরিতে ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশ (আইসিবি) এই পুরস্কার পেয়েছে। কর্পোরেট সুশাসনে শীর্ষে রয়েছে যথাক্রমে আইডিএলসি ফাইনান্স লিমিটেড, জনতা ব্যাংক এবং প্রাইম ব্যাংক লিমিটেড।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বাণিজ্য মন্ত্রণালয়ের ঊর্ধ্বতন সচিব হেদায়েতুল আল মামুন, আইসিএবি সভাপতি শওকত হোসেন এফসিএ, প্রকাশিত হিসাব ও প্রতিবেদন পর্যালোচনা সংক্রান্ত কমিটির চেয়ারম্যান আব্বাস উদ্দিন খান এফসিএসহ প্রমুখ।

বিভাগ - : অর্থ ও বাণিজ্য, ব্যাংক

কোন মন্তব্য নেই

মন্তব্য দিন