• স্টাইল ক্রেইজ (style craze) ফ্যাশন হাউজে নতুন ঈদ কালেকশন
  • ২০২০ সাল পর্যন্ত কর অব্যাহতি পাচ্ছে গ্রামীণ ব্যাংক
  • বিশেষ তহবিলে বিনিয়োগের সীমা বেঁধে দিল বাংলাদেশ ব্যাংক
  • ব্যাংকিং সেক্টরেও আছে দুষ্টু চক্র : এনবিআর চেয়ারম্যান
  • ৫ দিনব্যাপী ব্যাংকিং মেলা শুরু
  • এসএমই ঋণে সুদ হারের ব্যবধান সিঙ্গেলে রাখার নির্দেশ
  • বাংলাদেশ ব্যাংককে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের চিঠি:
  • বাংলা একাডেমিতে বসছে ব্যাংকিং মেলা
  • দুদক বেসিক ব্যাংকের নথিপত্র সংগ্রহে আদালতে যাবে
  • স্কুল ব্যাংকিংয়ে লক্ষ্যমাত্রা নির্ধারণের নির্দেশ

সারা দেশে সহিংসতায় পুলিশসহ নিহত ২৭

jattack

ঢাকা,ব্যাংক নিউজ ২৪ ডট কম:  বগুড়া শহর, শাজাহানপুর ও শিবগঞ্জের মোকামতলা, রাজশাহীর গোদাগাড়ি, ঝিনাইদহের হরিনাকুণ্ড ও জয়পুরহাট সদর, সাতক্ষীরায় তাণ্ডব চালিয়েছে জামায়াত-শিবির নেতাকর্মীরা। এ সময় পুলিশের সঙ্গে সংঘর্ষে পুলিশ সদস্যসহ গুলিবিদ্ধ হয়ে ২৭ জন নিহত হয়েছেন। আহত হয়েছেন শতাধিক ব্যক্তি, যার মধ্যে গুলিবিদ্ধ হয়েছেন কমপক্ষে ৩৭ জন। জামায়াতে ইসলামীর ডাকা দু’ দিনব্যাপী সকাল-সন্ধ্যা হরতালে প্রথমদিন এ সংখ্যক প্রাণহানির ঘটনা ঘটলো। দেশের বিভিন্ন স্থান থেকে আরও সহিংসতার খবর আসছে, বাড়ছে নিহত-আহত হওয়ার সংখ্যা।

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর উপজেলা সদরে হরতালে পিকেটিংয়ের সময় সড়ক দুর্ঘটনায় শ্রীপুর উপজেলা ছাত্রশিবিরের সভাপতি আব্দুর রাজ্জাক (২৪) নিহত হয়েছেন। নিহত রাজ্জাক ভাওয়াল বদরে আলম সরকারি কলেজের বাংলা বিভাগের (সম্মান) তৃতীয় বর্ষের ছাত্র এবং ময়মনসিংহের ফুলবাড়িয়া পৌরসভার ৭নং ওয়ার্ডের বাসিন্দা ছমির উদ্দিনের ছেলে। তিনি শ্রীপুরের এক মেসে থেকে ভাওয়াল বদরে আলম কলেজে লেখাপড়া করতেন।

বগুড়া: রোববার সকালে বগুড়ার শাজাহানপুর সেনানিবাস এলাকায় পুলিশের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে জামায়াত। পরে তারা শাজাহানপুর থানায় হামলা চালাতে গেলে পুলি গুলি চালায়। এতে গুলিবিদ্ধ হয়ে শিশু ও নারীসহ ৪ জন নিহত হয়। আহত হয় ৩ জন। সকাল সাড়ে ৭টায় হতাহতের ঘটনার পর ক্যান্টেনমেন্ট এলাকায় অবস্থিত এ থানায় সেনাবাহিনী দুটি গাড়ি অবস্থান নেয়। পরে বগুড়া পৌর এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়। এরপর মোকামতলা পুলিশ ফাঁড়িতে হামলা চালায় জামায়াত-শিবির। এ ঘটনায় পুলিশের সঙ্গে সংঘর্ষে এক শিশুসহ ৪ জন নিহত হয়। এ ঘটনায় ২০-২৫ জন আহত হয়। এছাড়া বগুড়া শহরের বিভিন্ন স্থানে সংঘর্ষে পুলিশের গুলিতে নিহত হয়েছেন ৩ জন।

রাজশাহী: রাজশাহীর গোদাগাড়ীতে জামায়াত-শিবির নেতাকর্মীদের সঙ্গে পুলিশের সংঘর্ষ, গোলাগুলি ও ধাওয়া-পাল্টা ধাওয়া হয়। এতে গুলিবিদ্ধ হয়ে শিশুসহ ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় ৫ জন গুলিবিদ্ধসহ ৪০ জন আহত হয়েছে। সকাল ১০টায় হরতালের সমর্থনে জামায়াত নেতাকর্মীরা রাজশাহী মহাসড়ক অবরোধ করতে গেলে পুলিশ বাধা দেয়। তখন পুলিশে সঙ্গে তাদের ধাওয়া-পাল্টাধাওয়া ও সংঘর্ষ হয়। এতেই এ হতাহত হয়।

ঝিনাইদহ: বেলা পৌনে ১২টার দিকে হরতালে জামায়াত-শিবিরের সঙ্গে সংঘর্ষে ঝিনাইদহের হরিণাকুণ্ডে এক পুলিশ সদস্য নিহত হয়েছেন। এছাড়া ১০ পুলিশসহ আহত হয়েছেন আরও ৫০ জন। নিহত পুলিশ সদস্যের নাম ওমর ফারুক।

জয়পুরহাট: জয়পুরহাট সদরের হিচমিতে জামায়াত-শিবিরের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে নাছির উদ্দিন (১৮) ও রনজু (২২) নামে দুই শিবির কর্মী নিহত হয়েছেন। নাছির পাঁচবিবির বাশপুরের ও রনজু রহমতপুরের বাসিন্দা।  এ সময় আরও ৬ জন গুলিবিদ্ধ হয়েছেন। এছাড়া জেলার পাঁচবিবি সদরে জামায়াত-শিবিরের সঙ্গে পুলিশের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে ৪ জন নিহত হয়েছেন। এ ঘটনায় আরও ১৫ জন গুলিবিদ্ধ হয়েছেন। নিহতরা হলেন- পাঁচবিবির বড়মালিক গ্রামের জামায়াত কর্মী মাও. হাসিব উদ্দিন (৫০), আয়মার ফরমান আলী(৩০), সালাইপুরের আব্দুল হাকিম (৩২) ও কাশিয়া গ্রামের মফিজ উদ্দিনের ছেলে মহিদুল ইসলাম (৩২)। এছাড়া জয়পুরহাট সদরে একজন পুলিশের গুলিতে নিহত হয়েছেন।

সাতক্ষীরা: সাতক্ষীরা সংঘর্ষে পৌর এলাকার রইচপুরের আলহাজ মফিজউদ্দীনের ছেলে মাহবুবুর রহমান (৩২) ও সোহাগ (১৪) নামে দুই জন নিহত হয়েছে। হরতালের সমর্থনে দুপুর একটার দিকে পৌর শহরের রইচপুরে রাস্তায় ব্যারিকেট দেয় জামায়াত-শিবিরের নেতাকর্মীরা। এ সময় বিজিবির সদস্যরা এসে ব্যারিকেট তুলে দেয়ার চেষ্টা করলে দু’পক্ষের মধ্যে সংঘর্ষ হয়। এতে গুলিবিদ্ধ হয়ে মাহবুবুর রহমান মারা যায়।

বিভাগ - : জাতীয়

কোন মন্তব্য নেই

মন্তব্য দিন